আমাদের কথা

হাঁটি হাঁটি পা পা করে নকশীকন্যার প্রায় নয় বছর পার হয়ে গেলো। এ সময়টুকুতে আমি জেনেছি, পড়েছি, দেখেছি, শিখেছি এবং শেয়ার করেছি। এই ব্লগে লেখা বেশীর ভাগ রচনা আমার অভিজ্ঞতালব্ধ জ্ঞান ও ইন্টারনেট থেকে অনুবাদকৃত। অনেকটা শখের এই ব্লগ লিখতে শুরু করলেও এখন আমি নিয়মিতই এর লেখক। আমি এই ব্লগে যেসব বিষয়ে আমার আগ্রহ আছে বা যেসব বিষয় জানা জরুরী মনে করেছি মূলতঃ তা নিয়েই লিখেছি। আমি এখানে যা যা নিয়ে লিখতে চেয়েছি তা নিচে দেয়া হলো।

রূপচর্চা

নিজেকে সুন্দর রাখতে কে না চায়? এজন্য প্রয়োজন নিয়ম করে প্রতিদিন ত্বকের কিছু যত্ন নেয়া। কিন্তু অনেকেই সময়সল অবহেলার কারনে ত্বকের যত্ন নেন না। যার কারনে আস্তে আস্তে মেছতা, বলিরেখা পরে অকালেই বুড়িয়ে যায় ত্বক। আসুন, একটু সচেতন হই নিজের সৌন্দর্য রক্ষায়। আপনাকে সুন্দর রাখতেই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। রূপচর্চা নিয়ে লেখা আমাদের পোস্টগুলো দেখুন এখানেঃ

রান্নাবান্না

আদিকাল থেকেই বাঙ্গালীরা রসনাপ্রিয়। মায়ের হাতের মজাদার রান্না কে না পছন্দ করে? জিভে জল আনা কত শত খাবারই না খাওয়া হয়, কিন্তু কয়টারই বা বানানোর নিয়ম কানুন জানি আমরা। রান্না শুধু পরিবারের সদস্যদের পুষ্টি ও খাবারের চাহিদা মেটানোর জন্যই নয়, এটা একটা শিল্প। বলতে দ্বিধা নেই, প্রতিটা বাঙ্গালী মেয়েরই রান্না সম্পর্কে খুঁটিনাটি কৈশোর থেকেই জানা উচিত। যদিও অনেকের কাছেই রান্না করা বা রান্নার কাজটিকে বোঝা মনে হয়। আধুনিক বিশ্বে, রান্না ভীতি বলে কোনও কথা নেই। খেতে হলে অবশ্যই রাঁধতে হবে। আর সেই রান্নাটা যাতে মজাদার ও সুস্বাদু হয় সেজন্যই এই ব্লগটি। পছন্দের রেসিপি খুঁজে পেতে ব্রাউজারের তারকা চিহ্নটিতে ক্লিক করে বুকমার্ক করে রাখুন। এছাড়াও ওয়ার্ডপ্রেসে অনুসরণ করতে পারেন।

হস্তশিল্প

হস্তশিল্পে নারীদের অংশগ্রহন ও পারঙ্গমতা নতুন কিছু নয়। বাংলাদেশের গ্রামাঞ্চলে এমন অনেক পরিবার আছে, যারা হস্তশিল্প দিয়েই জীবিকা নির্বাহ করে। শিল্পবিপ্লবের এ যুগেও রুচিশীল মানুষের কাছে হস্তশিল্পের কদর মোটেও কমেনি।

নিয়মিত পোস্ট পেতে সাবস্ক্রাইব করুন অথবা আমাদের ফেসবুক পেজে লাইক করুন।

Leave a Reply

Your email address will not be published.