Skip to content

ত্বকের ভাঁজ বা বলিরেখা দূর করার খুব সহজ একটি ক্রিম

ত্বকে ভাঁজ বা বলিরেখা পড়েনি, এমন বয়স্ক মানুষ খুঁজে পাওয়া মুশকিল। বয়স হলে চামড়া তার টান টান ভাব হারাতে থাকে আর সেই সঙ্গে দেখা দেয় বলিরেখা। কিন্তু, আপনি কি জানেন এই রিংকেল বা বলিরেখা দেখা দেয়ার কারণগুলোর মধ্যে অন্যতম হচ্ছে ত্বকের শুষ্কতা। এছাড়াও চামড়ার নীচে চর্বির স্তর ভেঙ্গে যাওয়ার কারনেও বলিরেখা দেখা দেয়।

hands-6410958

বলিরেখা পড়ার হার কমাতে খেতে পারেন অ্যান্টি-অক্সিডেন্ট সমৃদ্ধ খাবার, ভিটামিন ই ক্যাপসুল এবং পরিমিত ফল ও সালাদ। ৩০ বছরের পর থেকেই অনেকের ক্ষেত্রে দেখা দিতে পারে রিঙ্কেল, যা বয়সের সাথে সাথে আস্তে আস্তে বাড়তে থাকে।

বিশেষ করে যারা ধূমপান করেন, সানস্ক্রিন ক্রিম ব্যবহার না করেই রোদে বের হোন এবং যাদের ত্বক অনেক শুষ্ক তাদের ক্ষেত্রেই মুখের চারপাশে বলিরেখা বেশি দেখা যায়।

anti-wrinkle-cream-1765506

তবে, আপনি চাইলে খুব সহজেই মুখের চারপাশের বলিরেখার পরিমাণ কমিয়ে আনতে পারেন এবং আগে থেকে যত্ন নিলে এটা প্রতিরোধও করতে পারেন। এজন্য নিচের সহজ ও ঘরে তৈরি মাস্কটি ব্যবহার করতে পারেন।

উপাদানঃ

৭৫০ মিলি. ওলিভ তেল।

২০০ গ্রাম মধুমোম।

তাজা মেরিগোল্ড ফুল বা এসেনশিয়াল তেল।

যেভাবে বানাবেনঃ

লক্ষ্য রাখুন, মেরিগোল্ড ফুলগুলো যাতে সম্পূর্ণ শুকনো থাকে। তবে মেরিগোল্ড ফুলের পরিবর্তে এসেনশিয়াল তেলও ব্যবহার করতে পারেন। এবার সব উপাদানগুলো একটি ছোট সসপ্যানে অল্প আঁচে এক থেকে দুই মিনিট ফুটাতে পারেন। এবার এই ক্রিমটা ঠাণ্ডা হতে সারারাতের জন্য রেখে দিন। সকালে আবার গরম করে ছেঁকে একটি ছোট্ট কনটেইনারে সংরক্ষন করে রাখুন।

এই ক্রিমটা ত্বকের ভাঁজের উপর টানা ২ সপ্তাহ ব্যবহার করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: