Skip to content

শিশুর মত কোমল নরম পা পেতে যা করবেন

শীত-গরম নির্বিশেষে, বছরের যে কোন সময় আপনার পায়ের তালু শুষ্ক হয়ে ফেটে যেতে পারে। ফলে আপনি হাঁটতে চলতে অস্বস্তি বোধ করতে পারেন। আপনার মোজা আপনার পায়ে আটকে যেতে পারে, এমনকি এই সমস্যার কারণে আপনি কোনও স্যান্ডেল পরেও আরাম পাবেন না। যদি আপনার রূপচর্চার বাজেটে ১৫ দিনে একবার পেডিকিউর করার  খরচ না থাকে, তবে শিশুদের মত নরম পায়ের তালু পেতে অনুসরণ করুন নিচের পদ্ধতি। এজন্য আপনার লাগবে, একটি রিচারজেবল ইলেক্ট্রিক পেডি ফাইলার। একটি ফুট স্টিক ও ফুট ক্রিম। চলুন, দেরী না করে নিচের পদ্ধতিগুলো ধাপে ধাপে দেখে নেই।

pedicare-file-5554643

প্রথমে আপনাকে পায়ের শুকনো চামড়ার স্তর দূর করতে হবে। এজন্য ব্যবহার করতে পারেন Amope Wet & Dry Pedi Perfect ফাইলার। মনে রাখবেন আপনার পায়ের এই শুকনো চামড়াটি মরা কোষ ও ময়লার সংমিশ্রণ ছাড়া আর কিছুই নয়, তাই এই স্তরটি যাতে ভালো করে দূর করা হয়, সেদিকে সবিশেষ নজর রাখুন। এই ফুট ম্যাসেজ ফাইলটি দিয়ে পায়ের মরা কোষ দূর করতে ৩০ থেকে ১ ঘন্টা লাগতে পারে। এটা মূলত নির্ভর করে আপনার পায়ের ত্বক কতটুকু মোটা ও পুরু তার উপর। আপনি চাইলে শুকনাও ঘষতে পারেন অথবা পানিতে আপনার পা দুটি কিছুক্ষন ভিজিয়ে রেখে তারপর ঘষে নিতে পারেন। উপরের ফাইলারটি দিয়ে দুটোই করা সম্ভব।

পা পরিষ্কার করার পর ভাববেন না যে, পেডিকিউর হয়ে গেছে। এখন আপনার পায়ের ত্বক মাত্র ক্রিম আর লোশন শুষে নেয়ার উপযুক্ত হলো। এখন, এগুলো প্রয়োগ করার পালা।

এজন্য আপনি চাইলে যেকোনো ক্রীম বা লোশন প্রয়োগ করতে পারেন। তবে যদি কিছুটা বাড়তি যত্ন চান তাহলে গেট ফ্রেশ ব্র্যান্ডের দুটো ফুট কেয়ার ময়েশ্চারাইজার ব্যবহার করতে পারে। একটি হচ্ছে Rescue Me Intensive Foot Repair Creme এবং অন্যটি Poor Soles Moisturizing Stick । এই দুটি প্রোডাক্ট ফুট কেয়ার ময়েশ্চারাইজার হিসেবে খুব ভালো।

makersdate2017-11-9ver6lenskan03actlar02e-y-4

গেট ফ্রেশ পুওর সোলসঃ এই ছোট্ট ময়েশ্চারাইজিং স্টিকটি কেবল পরিপাটিই নয়, ভ্রমণের জন্যও বেশ উপযোগী। পুওর সোল হচ্ছে একটি সলিড লোশন, যাতে ভিটামিন এ এবং ই, আভাকাডো, মিস্টি আমন্ড তেল, আপ্রিকটের নির্যাস এবং সিয়া বাটার ব্যবহার করা হয়েছে। দুটো ফুট প্রোডাক্টেই লেমনগ্রাসের নির্যাস আছে, যা একটি প্রাকৃতিক দুর্গন্ধনাশক। আমি আপনার সম্পর্কে জানি না, কিন্তু আমার ক্ষেত্রে গরম আবহাওয়ায় পায়ের নখের মাঝের অংশে দুর্গন্ধ দেখা দেয়। আমি এটা ব্যবহার করে এই অবস্থার উন্নতি দেখেছি।

makersdate2017-11-9ver6lenskan03actlar02e-y-5

গেটফ্রেশ রেস্কিউ মিঃ এই পণ্যটির ঘ্রান অনেকটা লেবুর মত। আপনি যদি আশির দশকে বড় হয়ে থাকেন, তবে আপনি হয়তো এইরকম ঘ্রাণের একটি ক্যান্ডির সাথে পরিচিত আছেন। এটা হচ্ছে ক্রিমি, লেবুর নির্যাসের মত ঘ্রাণযুক্ত। এই ক্রিমটা খুব বেশী থকথকে না, এটা খুব পাতলা কিন্তু আপনার ত্বককে যথেষ্ট আর্দ্র করে তুলতে সক্ষম। এটাতে আছে সিয়া বাটার, অ্যালোভেরা, আভাকাডো এবং সোয়াবিন তেল। এছাড়াও এটাতে এক্সফোলিয়েট করার জন্য আলফা হাইড্রোক্সি ফ্রুট এসিড যুক্ত করা হয়েছে।

makersdate2017-11-9ver6lenskan03actlar02e-y-6

 

উপাদান দেখেই বুঝতে পারছেন, এই দুটি পণ্যই  অবিশ্বাস্য রকমের আরামদায়ক ও শুষ্ক অনুভূতি তৈরি করতে সক্ষম। আমপ ব্যবহার করার পর গেট ফ্রেশ ক্রিম অথবা স্টিক ব্যবহার করুন আর তাতেই আপনার পা এখন শিশুদের মত নরম আর পেলব হয়ে উঠবে। পায়ের যত্নে যদি কিছু আদ্রতার প্রয়োজন হয় -তাহলে এগুলো ব্যবহার করেই দেখুন না, অসাধারণ ফলাফল পাবেন। পোস্টটি ভালো লাগলে প্রিয়জনদের সাথে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: