Skip to content

কোরিয়ান মেয়েদের রূপের ১০ টি রহস্য যা তাঁদের সুন্দর ত্বকের মূল

এশিয়ান মেয়েরা বিশেষ করে জাপানি ও কোরিয়ান মেয়েরা তাদের দাগহীন সুন্দর ত্বকের জন্য প্রসিদ্ধ। এসব মেয়েরা সাধারণত  রূপচর্চার জন্য প্রাকৃতিক উপাদানের পাশাপাশি বিভিন্ন জনপ্রিয় ব্র‍্যান্ডের প্রসাধনী সামগ্রী ব্যবহার করে থাকেন। যেমন, ও হুই, নেচার রিপাবলিক, মিশা এবং অন্যান্য বিখ্যাত ব্র্যান্ডের প্রসাধনী সামগ্রী।

তাদের সুন্দর ত্বকের রহস্য হচ্ছে, তাদের বংশগতি, সঠিক পরিচর্যা, ফেসিয়াল ম‍্যাসেজ ও পুষ্টিসমৃদ্ধ খাবার গ্রহণের অভ্যাস।

কোরিয়ান মেয়েদেরকে স্বাভাবিকভাবেই মনে হয়, যেনো তাঁরা মেকআপ করে আছে। যদিও তাদের ত্বক স্বাভাবিকভাবেই দেখতে এমন! আর এজন্যই তাঁদেরকে সব সময় মনে হয় ক্যামেরার জন্য প্রস্তুত।

কোরিয়ান মেয়েদের জীবনযাপনের ধরন ও রূপচর্চার পদ্ধতি সম্পর্কে জানলে ও তা অনুসরণ করলে আপনার জীবনেও আসতে পারে অর্থবহ পরিবর্তন। তাই এখানে এমন দশটি কোরিয়ান বিউটি সিক্রেট দেয়া হলো যা প্রত্যেকটি মেয়েরই জানা প্রয়োজন:

korean girl

ছোট বয়স থেকে শুরু করুন

আমেরিকান এবং ইউরোপিয়ান মেয়েদের মতই কোরিয়ান মেয়েরাও একেবারে ছোট বয়স থেকেই তাদের ত্বকের যত্ন নিতে শিখে। বাবা মা শিশুদেরকে ত্বকের যত্ন নেওয়া ও কিভাবে সুস্থ ত্বক বজায় রাখতে হবে ও তার গুরুত্ব ছোট বয়স থেকেই শিখিয়ে থাকে।

শুধু তাই নয় অল্পবয়সী কোরিয়ান মেয়েরা ছোট থেকেই তাদের ত্বক সঠিকভাবে দৈনিক মেসেজ করে থাকে। এভাবে প্রত্যহ ত্বকের যত্ন নিলে তা ব্রণ অ্যাকজিমা ব্ল্যাকহেডস এবং অন্যান্য ত্বকের সমস্যা প্রতিরোধী হয়ে উঠে।

bristle brush

নিয়মিত ত্বক ব্রাশ করা

কোরিয়ান মেয়েরা প্রতি দিন তাদের ত্বক একটি নরম ব্রিস্টল ব্রাশ দিয়ে পরিষ্কার করে থাকে। এটা তাদের ত্বক উজ্জ্বল করতে, ত্বকের বলিরেখা দূর করতে এবং রক্ত চলাচল বাড়াতে সাহায্য করে। এছাড়াও এভাবে ব্রাশ ব্যবহার করলে ত্বকের মরা কোষ ঝরে যায়। ফলে যেকোন ক্রিম অথবা সিরাম ত্বকের গভীরে খুব সহজেই প্রবেশ করে থাকে।

double cleansing method

ডাবল ক্লিনজিং মেথড

উজ্জ্বল ত্বকের জন্য ডাবল ক্লিনজিং মেথড ট্রাই করতে পারেন। এজন্য প্রথমে লিকুইড ক্লিনজার ব্যবহার করে মেকআপ এবং অতিরিক্ত সিবাম দূর করুন তারপর ক্লিনজিং টেল প্রয়োগ করুন। তারপর গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই প্রক্রিয়াটি সম্পন্ন হয়ে গেলে একটি হালকা ধরনের ফোমিং ক্লিনজার আঙ্গুলের সাহায্যে মুখে লাগান। এটা আপনার ত্বককে পরিচ্ছন্ন করতে ও ব্রণ দূর করতে সাহায্য করবে।

essential-oil-bottles

এসেনশিয়াল তেল ব্যবহার করুন

কোরিয়ান মেয়েরা তাদের ত্বকের যত্নে প্রাকৃতিক এসেনশিয়াল তেল খুব বেশি ব্যবহার করে থাকে। সাধারনত তারা তাদের ত্বকে সকালের দিকে গোলাপের তৈরি ফেসিয়াল তেল ব্যবহার করে থাকে। ত্বকের কুঁচকানো ভাব দূর করতে ল‍্যাভেন্ডার এসেনশিয়াল তেল ব্যবহার করে থাকে। এছাড়াও লবঙ্গের এসেনশিয়াল তেল লোমকূপ ছোট করতে এবং স্কিন টোন ঠিক করতে ব্যবহার করে থাকে।

face makeup

হালকাভাবে ত্বকে মেকআপ করা

আলতো চাপে ত্বকে মেকআপ প্রয়োগ করার টেকনিককে প্যাট প্যাট বলা হয় এই পদ্ধতিতে কসমেটিক্স হাত অথবা স্পঞ্জের সাহায্যে আলতো চাপে মুখে ব্যবহার করা হয়।

কোরিয়ান মেকআপ আর্টিস্টরা বিবি ক্রিম, ময়েশ্চারাইজার, ফেস সিরাম, এবং অন্যান্য মেকআপ পণ্য ব্যবহার করতে তাদের আঙ্গুল ব্যবহার করে থাকে। মেকআপ দিয়ে ঘষামাজা করলে ত্বকের ক্ষতি হতে পারে তাই এই পদ্ধতিটি মেকআপ প্রয়োগ করার একটি নিরাপদ পদ্ধতি।

well food

দেহের যত্ন নেয়া

দেহের জন্য যা ভাল তা ত্বকের জন্য ভালো। আপনি যেসব খাবার খান অথবা যেসব পানীয় পান করেন তা সরাসরি আপনার ত্বকের উপর প্রভাব ফেলে। কোরিয়ান রূপচর্চা সাধারনত মেকআপ অথবা ত্বকের আর্দ্রতা রক্ষার মধ্যেই সীমাবদ্ধ নয়।

কোরিয়ান মেয়েরা তাদের ত্বক সুন্দর রাখার জন্য সম্পূর্ণ প্রাকৃতিক খাবার গ্রহণ করে থাকে। এছাড়াও ত্বকের বিষাক্ত পদার্থ ভিতর থেকে দূর করতে তারা জিনসেং, গ্রিন টি, পুয়ের্তো টি, ফার্মান্টেড ইস্ট, এবং কিমচি নামের এক ধরনের শর্করা খাবার খেয়ে থাকে।

paper mask

পেপার মাস্ক ব্যবহার

একটি পেপার মাস্কে সাধারণত সিরাম এবং এসেনশিয়াল তেল থাকে যা ত্বক আর্দ্র করে এবং ত্বকের কোষের সঠিক বৃদ্ধিতে সাহায্য করে। কোরিয়ান মেয়েরা এসব পণ্য দিনে ১ অথবা ২ বার ব্যবহার করে থাকে।

এজন্য খুব বেশি কিছু করতে হবে না শুধু একটি পেপার মাস্ক আপনার ত্বকে ১০ মিনিট ধরে রেখে দিতে হবে। আর পর তা ত্বক থেকে তুলে ফেলতে হবে।

face massage

মুখের ত্বক মেসেজ করা

কোরিয়ান মেয়েরা দিনের শুরুতে ও শেষে একবার মুখের ত্বক মেসেজ করে থাকে।এই বিউটি ট্রিক্সটি আপনার ত্বকে রক্ত চলাচল বাড়াবে এবং ত্বককে বিষমুক্ত করতে সাহায্য করবে। এছাড়াও আপনি দারুন অনুভব করবেন। গরম পানির ভাপও একই কাজ করে থাকে।

exfoliate

এক্সফলিয়েটে ওয়াশক্লথের ব্যবহার

একটি ওয়াশক্লথ হালকা কুসুম গরম পানিতে ডুবিয়ে তা আপনার মুখে বৃত্তাকার মেসেজ করতে থাকুন। কোরিয়ান মেয়েরা এই পদ্ধতি ত্বকের কুঁচকানো ভাব দূর করে, রক্ত চলাচল বাড়াতে ব্যবহার করে থাকে।

Organic-Dried-Barley-Tea

বার্লি চা পান

বেশিরভাগ কোরিয়ান রেস্টুরেন্ট ও ক্যাফেতে বার্লি চা পাওয়া যায়। নির্বিষ করার উপাদান থাকায় এটা কোরিয়ান মেয়েদের ত্বকের উপর অনেক বেশি প্রভাব ফেলে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, বার্লি চা ওজন কমায়, ত্বক উজ্জ্বল করে এবং রক্ত চলাচল বাড়ায়।

এই হচ্ছে কোরিয়ান মেয়েদের রূপের পেছনে থাকা ১০ টি রহস্য। চাইলে আপনিও এই ১০ টি রহস্য অনুসরণ করে, অসাধারন ত্বকের অধিকারী হয়ে উঠতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: