Skip to content

থ্যাঙ্কসগিভিং ডের বেশ কিছু জুয়েলারী ও ফ্যাশন পণ্য যা উপহার দিতে পারেন

পাম্পকিন পাই কানের দুল

কথায় আছে, বারোমাসে তেরো পার্বণ। এক সময় আমাদের এই উপমহাদেশে উৎসবের আধিক্য থাকলেও এই বিষয়টা এখন যুক্তরাষ্ট্রে ব্যাপকভাবে লক্ষনীয়। অন্যান্য খ্রিষ্টধর্মাবলম্বী দেশের মতই মার্কিন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব হচ্ছে বড়দিন। তবে, এই দিনটি ছাড়াও অক্টোবর থেকে আরো বেশ কিছু দিন উৎসব হিসেবে পালন করা হয়। তারমধ্যে হ্যালোইন, থ্যাংসগিভিং ব্ল্যাকফ্রাইডে অন্যতম।

এগুলো ধর্মীয় আবেশে পালন করা হলেও এই দিনগুলো আসলে আমেরিকার ইতিহাসের সাথে সম্পর্কিত। এর মধ্যে থ্যাঙ্কসগিভিং ডে হিসেবে পালিত দিনটি আমেরিকার প্রথম অভিবাসীদের দ্বারা পালিত একটি দিন, যা অনেক পড়ে ছুটির দিন হিসেবে স্বীকৃতি পায়।

যাই হোক, এই দিনটিতে আমেরিকানরা সন্ধ্যার আগে পরিবারের সকল সদস্যদের সঙ্গে মিলিত হয়ে একসাথে খাওয়া-দাওয়া, আনন্দফুর্তি ও একে অন্যকে উপহার আদান প্রদান করে থাকে। এছাড়াও তাঁরা সারা বছরে তাঁদের আয়, উন্নতির জন্য শোকর আদায় করে প্রার্থনাও করে। বাস্তবিক পক্ষে, এটা কোনও ধর্মীয় উৎসব না হলেও এক ধরণের রীতি-নীতি যা প্রতি বছর পালিত হচ্ছে।

তো যাই হোক, অনেক কথা হলো। এখন আমরা থ্যাংকস গিভিংয়ে উপহার হিসেবে দেওয়ার জন্য তিনটি জুয়েলারী শেয়ার করবো। এই তিনটি আমি অনেক খোঁজাখুঁজির পর বের করেছি। আর এই তিনটি থ্যাংসগিভিং ডের থিম অনুসারে তৈরি হয়েছে। তাই এই বিশেষ উপলক্ষে অনায়াসে গিফট দেয়া যায়।

কুমড়া কানের দুল

দেখতে অনেকটা কুমড়ার মতো এই দুলটি কিন্তু অনেক সুন্দর আর ছোট। এটা বেইজ মেটাল অর্থাৎ যা খাঁটি স্বর্ণের সাথে মিশিয়ে অলঙ্কার বানানো হয় তা দিয়েই তৈরি। সম্পূর্ণ নিকেল ফ্রি হওয়াতে ব্যবহার করলে অ্যালার্জির সংক্রমণ হবে না।

এখান থেকে কিনুন।

তুষারকনা কানের দুল

তুষার কনার সাদা ঝকঝকে স্ফটিকের সিম্বল তো আমরা কতই দেখি। কেমন হবে, যদি আপনি তুষার কনার মতো ঝিকমিকে কোনও দুল পড়তে পারেন। আর হ্যাঁ এই দুলটি তৈরি হয়েছে ৯২.৫% খাঁটি রুপা দিয়ে যার উপরে সাদা সোনার প্রলেপ দেয়া হয়েছে। পরলে খুবই স্মার্ট আর আধুনিক মনে হবে।

এখান থেকে কিনুন।

পাম্পকিন পাই কানের দুল

কুমড়া দিয়ে তৈরি এই খাবার থ্যাঙ্কস গিভিং ডেতে অনেক জনপ্রিয়। এই দুলটি দেখলে মনে হবে ছোট্ট এক টুকরা কুমড়ার তৈরি পাই যেনো আপনার কানে দুলছে। খুব সুন্দর একটি আর্ট পিস যা টিনএজ থেকে শুরু করে শৌখিন সবারই পছন্দ হবে।

এখান থেকে কিনুন

এই হচ্ছে থ্যাংস গিভিং ডের জন্য ছোট্ট তিনটি গিফট আইডিয়া। আরো ভালো ভালো গিফট আইডিয়া পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: