Skip to content

শীতকালের জন্য কিছু আরামদায়ক পোশাক যা এখনই কিনতে পারেন

Pink Hand Socks

শীতকালে বিরূপ আবহাওয়ার কারণে ত্বক ফেটে যায় । কারো কারো ক্ষেত্রে পা’ও ফাটে। ঠোঁট ফাটে। চুল শুষ্ক হয়ে ঝরে পড়ে‌।

আজকাল শীতকালটা যেনো কেমন। বড্ড শুষ্ক আর ম্যাড়ম্যাড়ে। গাছের পাতা শুকিয়ে ঝড়ে যাচ্ছে। তাই শীতকালে ভালো থাকতে হলে সবার আগে ত্বক বাঁচাতে হবে। আর সেজন্যই শীতের পোশাক। শীতের পোশাক কেনার সময় অবশ্যই দামী পোশাক না কিনে প্রয়োজনের দিকে খেয়াল রাখুন। যেমন:

  • সোয়েটার।
  • মোজা।
  • হাত মোজা।
  • ট্রাউজার।
  • মাফলার
  • হুডি
  • জ্যাকেট।
  • শাল।
  • স্লিপার।
  • কানটুপি।

হ্যাঁ, কনকনে ঠান্ডায় এই পোশাকগুলো আপনাকে শীতের হাত থেকে অনেকটাই বাঁচাতে পারে। তাই হাতের কাছে না থাকলে এখনই অগ্রিম অর্ডার করে রাখতে পারেন। নিচে আমি আমাজন থেকে বেশ কিছু অসাধারণ শীতকালীন পোশাকের কালেকশন শেয়ার করছি, যা আপনি যুক্তরাষ্ট্রে থাকলে অনায়াসে সংগ্রহ করতে পারেন।

চলুন এবার চলে যাই কালেকশনেঃ

১। সোয়েটারঃ

শীত থেকে বাঁচতে সবচেয়ে বেশী যেই পোশাকটি পরা হয়, তার নাম হচ্ছে সোয়েটার। এই পোশাকটি আমাদের গলা থেকে কোমর পর্যন্ত বা কোনও কোনও ক্ষেত্রে তারও নীচ পর্যন্ত শীত থেকে বাচিয়ে থাকে। একটু বড় ধরণের সোয়েটারকে বলা হয় কার্ডিগান যা সাধারণত মেয়েরাই বেশী পরে থাকে।

উপরের সোয়েটার দুটোই ছেলেদের। একটি হচ্ছে পুলওভার ও অন্যটি ভি-নেক সোয়েটার। দুটি সোয়েটারই আমাজনের বেস্ট সেলার এবং প্রচুর পরিমাণে চলছে।

এবার শেয়ার করবো কিছু মেয়েদের সোয়েটার।

গার্লস পোলার ফ্লিস ফুল জিপ হুডেড জ্যাকেটঃ

ফ্লিস হচ্ছে এক ধরনের কাপড় যা পশমি তন্তু বসিয়ে মেশিনের সাহায্যে চাপ দিয়ে বানানো হয়। উপরের সোয়েটারটি চিতা বাঘের চামড়ার মতো দাগ কাটা ও নকশা করা। তাই এটা কিনলে ফ্যাশনও হবে সেই সাথে শীত নিবারণও হবে।

ডেল অব নরওয়ে উইমেন পিস ফেমিনিন সোয়েটার

dale-of-norway-womens-peace-feminine-sweater-7790169
Dale of Norway Women’s Peace Feminine Sweater

নকশার দিক থেকে অসাধারণ এই সোয়েটারটি যেকোনো মেয়েরই পছন্দ হবে। এতে আছে উলের সুতায় ফুল পাতার কারুকাজ যা দেখলে তুষারের চিরায়ত রূপের কথাই মনে হয়। এই সোয়েটারটি মোট পাঁচটি রঙে পাওয়া যাচ্ছে।

ঊইমেন্স লং স্লিভ সলিড ফাজ্জি ফ্লিস

কিছু কিছু মানুষের শীত এতটাই বেশী থাকে যে, মনে হয় সারাক্ষন গায়ে কম্বল নিয়ে ঘোরাফেরা করি। এই কম্বলের মতো সোয়েটারটা তাঁদের জন্যই। এটা আপনাকে গরম রাখলেও পড়তে বেশ হালকা কিন্তু বেশ নরম ও তুলতুলে মনে হবে।

২। মোজাঃ

সোয়েটারের পর সবার প্রথমে যেই পোশাকটি আমাদের শীতকালে কাজে লাগে তা হচ্ছে, মোজা। মোজা পা’কে গরম রাখার জন্য অন্যতম একটি অনুষঙ্গ। অনেক সময় পায়ে মোজা ও কান ঢাকা থাকলে শীতের প্রকোপ অতটা গায়ে লাগে না।

নিচে এবার এমন কিছু মোজা শেয়ার করবো, যা পরলে ঠান্ডার প্রকোপ অনেক কম লাগবে। 

Under Armour Adult Cotton Crew Socks, 6-pairs

ছয় জোড়া মোজা একত্রে কিনতে চাইলে এটা আমাজনের সেরা অফার। একত্রে ছয় জোড়া মোজা আপনি ঘুরিয়ে ফিরিয়ে পরতে পারবেন, যা এই ঠান্ডার সময় আপনার পা যাতে সব সময় গরম থাকে তা নিশ্চিত করবে।

৩। হাত মোজাঃ

Moisturizing Socks and Gloves Set 

Pink Hand Socks

হাতের আদ্রতা ধরে রাখার জন্য এই ময়েসশ্চারাইজিং গ্লাভসগুলো অত্যন্ত কার্যকর। এগুলো পরে থাকলে আপনার হাত ও পা দুটোই বেশ গরম থাকবে।

৪। ট্রাউজারঃ

শীতে পরার জন্য এক ধরনের উলের ট্রাউজার আছে যা আপনার পা দুটোকে বেশ গরম রাখবে। এগুলোকে থার্মাল প্যান্ট বলা হয়, যা সাধারণত অন্য কাপড়ের নিচে পরা হয়। এমন একটি ট্রাউজার বা থার্মাল প্যান্ট নিচে দেয়া হলোঃ

Carhartt Women’s Force Heavyweight Thermal Base Layer Pant

Thermal Pants

 

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: