চোখের জ্যোতি বাড়াতে জাফরান

বয়স বাড়ার সাথে সাথে বেশির ভাগ মানুষেরই বেশকিছু স্বাস্থ্যগত সমস্যা দেখা দেয়, যেগুলো আমাদেরকে বেশ চিন্তিত করে তোলে। যেমন ৪০ বছর পার হলে প্রায় প্রত্যেকেই চোখের সমস্যা দেখা দেয়। এসব সমস্যা দূর করতে সাধারণ মেডিসিনের চেয়ে প্রাকৃতিক মেডিসিন অনেক বেশি উপকারী হয়ে থাকে। এর একটি সুবিধাজনক দিক হলো প্রাকৃতিক মেডিসিন এর ব্যবহার স্বাস্থ্যের জন্য কম ক্ষতিকর।

glasses-4041928বয়সের সাথে সাথে অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গের সাথে সাথে আমাদের দৃষ্টিশক্তি ও ক্ষতিগ্রস্ত হয়ে থাকে। চোখ আমাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ অঙ্গ কারন আমরা আমাদের পারিপার্শ্বিক অবস্থার প্রায় ৯০ ভাগ জ্ঞান অর্জন করে থাকি চোখের দ্বারা। চোখ আমাদেরকে প্রতিনিয়ত নতুন নতুন জিনিস শিখতে সাহায্য করে এবং আমাদের আত্মরক্ষা করতেও সাহায্য করে।

আজকের যুগে বিজ্ঞানের অগ্রগতির কারণে আমরা চোখের বিভিন্ন সমস্যা দূর করতে কন্টাক্ট লেন্স অথবা চশমা ব্যবহার করে থাকি। আসলে এটা আল্লাহ প্রদত্ত দৃষ্টিশক্তির কার্যকর প্রতিস্থাপন নয়, বরং দীর্ঘদিন চশমার ব্যবহার চোখের জন্য ক্ষতিকর।

তাই এখানে আমরা এমন একটি রেসিপি নিয়ে আলোচনা করব যা আমাদের কে কোন ধরনের চশমা ও কন্টাক্ট লেন্সের ব্যবহার ছাড়াই দৃষ্টিশক্তি বাড়াতে সাহায্য করবে। এটা সম্পূর্ণ প্রাকৃতিক এবং কয়েক সপ্তাহ ব্যবহার করেই আপনি এর উপকারিতা বুঝতে পারবেন।

এই প্রাকৃতিক ঔষধটি তৈরি করতে আপনার লাগবে জাফরান যা সাধারনত রান্নার কাজে ব্যবহৃত হয়।ইতালীয় গবেষক সিলভিয়া বিস্তি  দীর্ঘদিন জাফরানের উপর গবেষণা করে এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে এই প্রাকৃতিক উপাদানটি অকুলার ডিজেনারেশন প্রতিরোধ করে চোখের দৃষ্টিশক্তি পুনরুদ্ধার করতে পারে। ফলে চোখের ভিতরের গঠন এবং এর পেশি সমূহ খুব অল্প সময়ে দৃঢ় এবং শক্তিশালী হয়ে উঠে।

এই ঔষধটি আপনি চায়ের লিকারের মত করে নিতে পারেন।

এজন্য আপনার লাগবেঃ

  • ১ গ্রাম জাফরান।
  • ১ কাপ পানি।

কিভাবে বানাবেনঃ

চুলায় ১ কাপ পানি দিন। এবং জাফরান মেশান। চাইলে সামান্য মধু মেশাতে পারেন। এটা দিনে অথবা রাতে ঘুমাতে যাওয়ার আগে পান করুন।

দৃষ্টিশক্তি বাড়ানোর সাথে সাথে জাফরান রক্ত পরিশুদ্ধ করে থাকে এবং ট্রাইগ্লিসারাইড ও কোলেস্টেরলের মাত্রা কমায়। রক্ত চলাচল  বাড়ায়, আর্থ্রাইটিস দূর করে, স্মৃতিশক্তি ও মনোযোগ বৃদ্ধি করে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *